scorecardresearch
 

Clove Oil Benefits : চকচকে ত্বক পেতে লবঙ্গের তেল ম্যাজিকের মতো কাজ করে

Clove Oil Benefits: লবঙ্গ তেল (Clove Oil)-এর মধ্যে অ্য়ান্টি-ব্যাকটিরিয়াল, অ্য়ান্টি-ফাঙ্গাল গুণ রয়েছে। এর পাশাপাশি এর মধ্যে অ্যান্টি-অক্সিডেন্টও পাওয়া যায়।

Advertisement
লবঙ্গের তেলে রয়েছে অনেক গুণ (প্রতীকী ছবি) লবঙ্গের তেলে রয়েছে অনেক গুণ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • খাবারদাবারে হামেশাই লবঙ্গ ব্যবহার করা হয়ে থাকে
  • এর ওষধি গুণের কথা সবাই জানেন বোধ হয়
  • এই জিনিসটির মধ্যে রান্নার স্বাদ বাড়ানো ছাড়াও আরও অনেক গুণ লুকিয়ে এতে

Clove Oil Benefits: খাবারদাবারে হামেশাই লবঙ্গ ব্যবহার করা হয়ে থাকে। এর ওষধি গুণের কথা সবাই জানেন বোধ হয়। এই জিনিসটির মধ্যে রান্নার স্বাদ বাড়ানো ছাড়াও আরও অনেক গুণ লুকিয়ে এতে। বিশেষ করে এর তেল মানে লবঙ্গ তেল (Clove Oil)। 

আরও পড়ুন: দেড় কোটি অ্য়াকাউন্টে ঢুকেছে আইটি রিফান্ড, এভাবে চেক করুন নিজের স্টেটাস

অনেক গুণ
দাঁতের ব্যথা, কাশি হলে দারুণ কাজ দেয় লবঙ্গ। এর পাশাপাশি ত্বক এবং চুলের জন্য খুব ভাল এটি। নিয়মিত ব্যবহারে অনেক সমস্যা দূর করে।

লবঙ্গ তেল (Clove Oil)-এর মধ্যে অ্য়ান্টি-ব্যাকটিরিয়াল, অ্য়ান্টি-ফাঙ্গাল গুণ রয়েছে। এর পাশাপাশি এর মধ্যে অ্যান্টি-অক্সিডেন্টও পাওয়া যায়। লবঙ্গের তেলকে ওষধি হিসেবে ব্যবহার করা হয়ে থাকে। 

এর ব্যবহার ত্বককে ভাল রাখতে করা হয়। এটা একটা খুব ভাল বিউটি প্রোডাক্ট। আপনি যদি এটা নিয়মিত ব্যবহার করেন, তা হলে আপনার জন্য তা খুবই উপকারী। ত্বকের অনেক সমস্যা থেকে মুক্তি পাবেন অনায়াসে।

ব্রণ দূর করে
১. লবঙ্গের তেল (Clove Oil)-এ রয়েছে অ্যান্টি-ব্যাকটিরিয়াল গুণ। এটি ব্রণর সমস্যা থেকে আপনার মুক্তি দিতে পারে। এর পাশাপাশি নিয়মিত এই তেল (Clove Oil)-এর ম্যাসাজ করলে ব্রণর ফলে তৈরি হওয়া দাগও সরিয়ে ফেলা যেতে পারে।

সুন্দর ত্বক
২. বলিরেখা কমাতে এই তেল (Clove Oil) ব্যবহার করা হয়। রোত রাজে ঘুমাতে যাওয়ার আগে লবঙ্গের তেল দিয়ে ম্যাসাজ করলে কাজ হয় ম্যাজিকের মতো। এই তেল (Clove Oil) দিয়ে ম্যাসাজ করলে ত্বক টানটান হয় এবং বলিরেখা দূর হয়। 

চুল করবে ভাল
৩. লবঙ্গের তেল চুলের জন্যও খুব ভাল। এই তেল (Clove Oil) নিয়মিত ব্যবহার করলে চুল তাড়াতাড়ি সাদা হয় না বা পেঁকে যায় না। আর চুল ঝরার সমস্যাও কম হয়। তবে ব্যবহার করার সময় খুব সাবধান। 

Advertisement

সরাসরি লবঙ্গের তেল লাগানো ঠিক হবে না। অনেকে নারকেল তেলের সঙ্গে এই তেল (Clove Oil) মিশিয়ে ব্যবহার করেন। সে কথা মাথায় রাখতে হবে। না হলে উপকারের বদলে ক্ষতি হয়ে যাবে। 

 

Advertisement